নবম শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২ ১ম সপ্তাহের [৯ম শ্রেণি গণিত অ্যাসাইনমেন্ট]









আজকের পোস্টটিতে আমি শেয়ার করবো নবম শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২ । ইতোমধ্যেই প্রকাশ করা হয়েছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অফিচিয়াল ওয়েবসাইটে ৯ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট প্রশ্ন । ৭ ফেব্রুয়ারী তারিখ রবিবারে প্রকাশ করা হয়েছে করা হয়েছে । ১ম সপ্তাহে ৯ম শ্রেণীর ২ টি বিষয়ে দেওয়া হয়েছে অ্যাসাইনমেন্টের নির্ধারিত কাজ । কিন্তু এই পোস্টে ৯ম শ্রেণীর ১ম সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট উত্তর দিবো । যেসব শিক্ষার্থী নবম শ্রেণিতে উঠেছ এবং ১ম সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর পেতে চাও, তাঁরা এই পোস্টটি ভালো করে লক্ষ্য কর ।

নবম শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট উত্তর

৯ম শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

এই পর্যন্ত এই ৯ম শ্রেণীর শিক্ষার্থীরা একটি ক্লাসেও অংশগ্রহণ করতে পারেনি । যার কারণ হচ্ছে, প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাস, করোনা ভাইরাসের নতুন সংস্করণ ওমিক্রন এসেছে । এতে করে বর্তমানে বাংলাদেশের সকল ধরণের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে । ফলে প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট কাজ হিসেবে ৯ম শ্রেণীর শিক্ষার্থীর জন্য গণিত বিষয়ের অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছে । আমরা জানি যে, গণিত খুবই কঠিন ও জটিল একটি বিষয় । যে বিষয়ে প্রায় কম, বেশি সকল শিক্ষার্থীই দুর্বল হয়ে থাকে । যা দূরীকরণে প্রয়োজন ভালো করে পড়া এবং নিয়মিত অংক করা । যা করোনাকালীন সময়েক করা সম্ভব হচ্ছে না, বলে এই অ্যাসাইনমেন্টের ব্যবস্থা ।

শিরােনামঃ সেট ও ফাংশন সংক্রান্ত সমস্যা A = {x:x ধনাত্নক পূর্ণ সংখ্যা এবং x? 20)
B = {x: x E N এবং x² – 7x + 12 = 0}
f (y) = 4у-1 / Зу+1

৯ম শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

উত্তর দেখুন এখানে Class 9 Math Assignment Answer 2022

এ্যাসাইনমেন্ট উত্তর সবার আগে পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন (এখানে ক্লিক করে)

৯ম শ্রেণীর ১ম সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

আমরা জানি যে, ৯ম শ্রেণীর সাধারণ গণিত বিষয়টি আবশ্যিক একটি বিষয়, যা সকল শিক্ষার্থীদের জন্য রয়েছে । ৯ম শ্রেণীর গণিত বিষয়টি মোট ৩ টি অংশে বিভক্ত । যার প্রথম অংশে রয়েছে পাঠী গণিত, দ্বিতীয় অংশে বীজগণিত এবং তৃতীয় তথা শেষ অংশে রয়েছে জ্যামিতি । এর মধ্য হতে, ৯ম শ্রেণীর প্রথম সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছে পাঠী গণিত অংশ হতে । ৯ম শ্রেণীর গণিত বিষয়ের প্রথম অধ্যায় হতে, মোট ১ টি প্রশ্ন দেওয়া হয়েছে অ্যাসাইনমেন্ট কাজের জন্য । এই নিয়ে চিন্তার কিছু নেই, কারণ আমি দিবো তোমাদের ৯ম শ্রেণীর ১ম সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২ । যা থেকে তোমরা কিছু ধারণা পাবে, এবং সেটাকে পুঁজি করে করবে ৯ম শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট ।

নবম শ্রেণির গণিত অ্যাসাইনমেন্ট প্রশ্ন সমাধান ২০২২

নবম শ্রেণির শিক্ষার্থীদের বলবো উক্ত গণিত অ্যাসাইনমেন্ট মন দিয়ে করবে, কোন রকম ফাঁকি দিবে না । তোমাদের জন্য আমি ইতোমধ্যেই নবম শ্রেণির গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২ দিয়েছি । যা জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক দেওয়া নবম শ্রেণির গণিত পাঠ্য বইয়ের সাহায্য নিয়ে করা হয়েছে । এতে করে কোন প্রশ্নের উত্তর ভুল হবে না ইনশাআল্লাহ্‌ ।

নবম শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২ অতি যত্নসহকারে করা হয়েছে । যা ১ম সপ্তাহের কাজ হিসেবে দিয়েছিল ক্লাস ৭ এর শিক্ষার্থীদের জন্য । তবুও তোমরা দেখে, শুনে করবে মানুষ ভুলের উদ্ধে নয়, যদি আমার দেওয়া কোন প্রশ্নের উত্তর ভুল মনে হয় । ভুল প্রশ্নের নম্বর সহ, নিচের বক্সে কমেন্ট করে জানাবে, এতে করে আমি দ্রুত সঠিক উত্তর আপডেট করে দিবো ।

Leave a Comment