ষষ্ঠ শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২ ১ম সপ্তাহ [৬ষ্ঠ শ্রেণি গণিত অ্যাসাইনমেন্ট সমাধান]









সবাইকে আমার সালাম জানিয়ে শুরু করছি আজকের পোস্টটি ❛আসসালামু আলাইকুম❜ যেখানে আমি শেয়ার করবো ষষ্ঠ শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২ । যা ইতোমধ্যেই প্রকাশ করা হয়েছে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অফিচিয়াল ওয়েবসাইটে । গত ৬ ফেব্রুয়ারী, ২০২২ তারিখ রোজ রবিবারে প্রকাশ করা হয়েছে করা হয়েছে । ১ম সপ্তাহে ক্লাস ৬ তথা ৬ষ্ঠ শ্রেণীর দুটি বিষয়ে দেওয়া হয়েছে অ্যাসাইনমেন্টের নির্ধারিত কাজ । যার মাঝে এই পোস্টের মাধ্যমে আমি ৬ষ্ঠ শ্রেণীর ১ম সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২ দিবো । তাই তোমরা যারা, নতুন ষষ্ঠ শ্রেণিতে উঠেছ এবং প্রথম সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর পেতে চাও, তাঁরা মন দিয়ে সম্পন্ন পোস্টটি পড় ।

ষষ্ঠ শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট উত্তর

৬ষ্ঠ শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

আমরা জানি যে, যারা সদ্য পঞ্চম শ্রেণী পাস করছে, তাঁরাই ৬ষ্ঠ শ্রেণীতে উঠেছে । অর্থাৎ তাঁদের কাছে উক্ত ৬ষ্ঠ শ্রেণী এখন একদম নতুন, নতুন শ্রেণী, নতুন বই এবং একই সাথে স্বাভাবিক ভাবে নতুন সিলেবাস । এখন পর্যন্ত এই ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীরা একটিও ক্লাসে অংশগ্রহণ করতে পারেনি । যার কারণ হচ্ছে, প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাস, হ্যাঁ এই করোনা ভাইরাসের নতুন সংস্করণ ওমিক্রন এসেছে । যার কারণেই বর্তমানে বাংলাদেশের সকল ধরণের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে । এতে করে, প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট কাজ হিসেবে ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীর জন্য গণিত বিষয়ের অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছে । আমরা জানি যে, গণিত খুবই কঠিন ও জটিল একটি বিষয় । যে বিষয়ে প্রায় কম, বেশি সকল শিক্ষার্থীই দুর্বল হয়ে থাকে । এক ধরণের ভয় কাজ করে আমাদের দেশের শিক্ষার্থীদের গণিত বিষয়ের নাম শুনলে । যা দূরীকরণে প্রয়োজন ভালো করে পড়া এবং নিয়মিত অংক করা । এই পর্যায় ৬ষ্ঠ শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২ দেওয়া হবে ।

৬ষ্ঠ শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

➥ উত্তর দেখুন এখানে ▶  Class 6 Math Assignment Answer 2022

৬ষ্ঠ শ্রেণীর ১ম সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

আমরা জানি যে, ৬ষ্ঠ শ্রেণীর সাধারণ গণিত বিষয়টি আবশ্যিক একটি বিষয়, যা সকল শিক্ষার্থীদের জন্য রয়েছে । উক্ত ৬ষ্ঠ শ্রেণীর গণিত বিষয়টি মোট ৩ টি অংশে বিভক্ত । যার প্রথম অংশে রয়েছে পাঠী গণিত, দ্বিতীয় অংশে বীজগণিত এবং তৃতীয় তথা শেষ অংশে রয়েছে জ্যামিতি । এর মধ্য হতে, ৬ষ্ঠ শ্রেণীর প্রথম সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছে পাঠী গণিত অংশ হতে । ৬ষ্ঠ শ্রেণীর গণিত বিষয়ের প্রথম অধ্যায় হতে, মোট ১ টি প্রশ্ন দেওয়া হয়েছে অ্যাসাইনমেন্ট কাজের জন্য । যেখানে ৬ষ্ঠ শ্রেণী পাঠ্যবইয়ের প্রথম অধ্যায় খুললে মিলবে সেই প্রশ্ন । কিন্তু কথা হচ্ছে, সদ্য ৬ষ্ঠ শ্রেণীতে উঠা শিক্ষার্থীরা কিভাবে করবে, গণিতের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ?

তাঁরা উত্তর কিভাবে করে, নির্ধারিত সময়ের মাঝে অ্যাসাইনমেন্ট জমা দিবে ? কারণ গণিত বিষয়ের ক্লাসই এখন পর্যন্ত শুরু হয়নি । তবে এই নিয়ে চিন্তার কিছু নেই, কারণ আমি দিবো তোমাদের ৬ষ্ঠ শ্রেণীর ১ম সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২ । যা থেকে তোমরা কিছু ধারণা পাবে, এবং সেটাকে পুঁজি করে করবে ৬ষ্ঠ শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট । মনে রাখবে ভুলেও আমার দেওয়া ৬ষ্ঠ শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট উত্তর একদম হুবহু লিখবে না, মানে পুরোটা সম্পন্ন রূপে কপি করবে না । এতে করে একে তো তোমরা কিছু শিখতে পারবে না, এবং উক্ত অ্যাসাইনমেন্ট বাতিল করা হবে ।

ষষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট উত্তর গণিত ২০২২

তুমি যদি ষষ্ঠ শ্রেণির গণিতে কাঁচা হয়ে থাকো এবং ভবিষ্যৎতে পাকা হতে চাও । তাহলে তোমাকে অবশ্যই নিয়মিত গণিত করতে হবে । কারণ তুমি যে বিষয়ে ভালো পারো না, সেই বিষয়ে নিয়মিত পড়াশুনা করলে একদিন দেখবে সেই দুর্বলতা কেটে যাবে । তোমরা জানো যে, এমনিতে ১ থেকে ২ দিন স্কুলে না গেলে অথবা ক্লাস ফাঁকি দিলে অনেক পিছিয়ে যেতে হয় । কিন্তু এখন ক্লাসই হচ্ছে না, বন্ধ রয়েছে স্কুল, এমন সময়ে দেওয়া হয়েছে ষষ্ঠ শ্রেণির গণিত বিষয়ের অ্যাসাইনমেন্ট । তাই ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের বলবো উক্ত গণিত অ্যাসাইনমেন্ট মন দিয়ে করবে, কোন রকম ফাঁকি দিবে না । তোমাদের জন্য আমি ইতোমধ্যেই ষষ্ঠ শ্রেণির গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২ দিয়েছি । যা জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক দেওয়া ষষ্ঠ শ্রেণির গণিত পাঠ্য বইয়ের সাহায্য নিয়ে করা হয়েছে । এতে করে কোন প্রশ্নের উত্তর ভুল হবে না ইনশাআল্লাহ্‌ ।

ষষ্ঠ শ্রেণির অ্যাসাইনমেন্ট গণিত প্রশ্ন সমাধান ২০২২

ষষ্ঠ শ্রেণীর গণিত অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২ অতি যত্নসহকারে করা হয়েছে । যা ১ম সপ্তাহের কাজ হিসেবে দিয়েছিল ক্লাস ৬ এর শিক্ষার্থীদের জন্য । ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের বলবো, প্রতিটি সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশের পর তার আগে প্রতি প্রশ্নের দিকে লক্ষ্য করবে । আগে ভালো করে প্রশ্ন দেখবে এবং বুঝবে তারপর উত্তর লেখা শুরু করে । এতে কর ভুল হবার আশঙ্কা থাকে খুব কম, এবং একই সাথে ভুল হলেও আগেই বুঝা যায় । ষষ্ঠ শ্রেণির প্রতিটি সপ্তাহের, প্রতিটি বিষয়ের অ্যাসাইনমেন্ট উত্তর পেতে, এই সাইটের সাথেই থাকুন । সকলের সুন্দর শিক্ষা জীবন কামনা করে আজকে এখানেই শেষ করছি, আল্লাহ হাফেজ ।

Leave a Comment